হাইটেক পার্কের উন্নয়নসহ একনেকে ৮ প্রকল্প অনুমোদন

৮ প্রকল্পের অনুমোদন
৪৯৬১ কোটি টাকার ৯ প্রকল্প অনুমোদন

গাজীপুরের কালিয়াকৈর হাইটেক পার্ক এবং অন্যান্য হাইটেক পার্কের উন্নয়ন প্রকল্পসহ আটটি প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। এসব প্রকল্প বাস্তবায়নে ব্যয় হবে ১,৪৪২ কোটি টাকা।

মঙ্গলবার সকালে শেরে বাংলানগরে এনইসি সম্মেলন কক্ষে একনেকের নিয়মিত সভায় এসব প্রকল্পের অনুমোদন দেয়া হয়। বৈঠকে সভাপতিত্ব করেন একনেক চেয়ারপারসন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

হাইটেক পার্ক প্রকল্পের মোট ব্যয় নির্ধারণ করা হয়েছে ৩৯৪ কোটি টাকা। একটি বেসরকারি সফটওয়্যার টেকনোলজি পার্ক তৈরিতে সহায়তা করবে। ঢাকা, গাজীপুর, যশোর, খুলনা, সিলেট, রাজশাহী ও চট্টগ্রাম হাইটেক পার্কেও প্রকল্পটি বাস্তবায়িত হবে।




এই প্রকল্পটিসহ একনেক সভায় মোট আটটি প্রকল্প অনুমোদন দেয়া হয়। প্রকল্পগুলোর মোট ব্যয় ধরা হয়েছে ১,৪৪২ কোটি ৪১ লাখ টাকা। এর মধ্যে প্রকল্প সাহায্য ৪৬৩ কোটি ৮৫৫ লাখ টাকা, বাকি টাকা সরবরাহ করবে সরকার (জিওবি)।
অন্য প্রকল্পের মধ্যে ডেসকো এলাকায় সুপারভাইজারি কন্ট্রোল ও ডাটা অ্যাকুইজিশন (স্ক্যাডা) সিস্টেম স্থাপন প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে। ঢাকা, গাজীপুর, নারায়নগঞ্জ ও পূর্বাচলে প্রকল্পটি বাস্তবায়িত হবে।

পোস্টটি ফেসবুক এ শেয়ার করে অন্যদের জানার সুযোগ দিন। আপনার প্রয়োজনীয় সব গুরুত্বপূর্ণ পোস্ট পেতে প্রয়োজন২৪.কম পেইজ এ লাইক দিয়ে অ্যাক্টিভ থাকুন।