,

সাড়ে ২৮ হাজার টাকায় ২৫০ সিসির মোটরসাইকেল!

ছবি - এনটিভিছবি - এনটিভি

মংলা বন্দরে আমদানি নিষিদ্ধ ৮০টি মোটরসাইকেল আটক করেছে কাস্টমস কর্তৃপক্ষ। শুল্ক ফাঁকি ও ঘোষণা বহির্ভূত অতিরিক্ত সিসির আমদানি নিষিদ্ধ গাড়ি আনার অভিযোগে এগুলো আটক করা হয়েছে।

মংলা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার মো. জাহাঙ্গীর আলম গণমাধ্যমকে জানান, ঢাকার আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স হোসেন অটো এন্টারপ্রাইজ গত ফেব্রুয়ারি মাসে কোরিয়া থেকে ৮০টি মোটরসাইকেল আমদানি করে। দক্ষিণ কোরিয়ার বুসান বন্দর থেকে এমভি স্যাংজরজিং গত ৬ ফেব্রুয়ারি তিনটি কন্টেইনারে করে এসব মোটরসাইকেল মংলা বন্দরে নিয়ে আসে। মালামাল নামিয়ে তারা বন্দর ত্যাগ করে।

এরপর আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স হোসেন অটো এন্টারপ্রাইজ ও সিঅ্যান্ডএফ এজেন্ট মেসার্স শাহরিয়ার শিপিং এজেন্ট আমদানি করা গাড়ি ছাড় করিয়ে নেওয়ার প্রস্তুতি শুরু করে। কিন্তু গত ২৪ মার্চ মংলা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার মো. জাহাঙ্গীর আলম এসব মামলামাল পরীক্ষা-নিরীক্ষার কাজ শুরু করেন। ঘোষণাপত্রের সঙ্গে আমদানি করা গাড়ির সিসির মিল না থাকায় কন্টেইনার তিনটি আবারও সিলগালা করে দেন কাস্টমস কর্মকর্তা।



এরপর বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী আজ মঙ্গলবার দুপুরে বন্দর জেটিতে থাকা ওই ৮০টি মোটরসাইকেল আটক করে কাস্টমস কর্তৃপক্ষ।

পোস্টটি ফেসবুক এ শেয়ার করে অন্যদের জানার সুযোগ দিন। আপনার প্রয়োজনীয় সব গুরুত্বপূর্ণ পোস্ট পেতে প্রয়োজন২৪.কম পেইজ এ লাইক দিয়ে অ্যাক্টিভ থাকুন।

Share Button