,

শোভনময় ভট্টাচার্য স্মরণে শোভন নাট্য সন্ধ্যা

shovonmoy-শোভনময়
চট্টগ্রামের নাট্য আন্দোলনের স্বাপ্নিক পুরুষ নাট্যকার, নির্দেশক ও অভিনেতা শোভনময় ভট্টাচার্য’র ১১তম প্রয়াণ দিবসে ২১ মার্চ ২০১৬ শোভন নাট্য সন্ধ্যা অনুষ্ঠিত হয়।
কথক থিয়েটারের আয়োজনে এ দিবস স্মরণে চট্টগ্রাম শিল্পকলা একাডেমির অনিরুদ্ধ মুক্তমঞ্চে আলোচনা সভা ও অন্যান্য সাংস্কৃতিক অনুষ্ঠান মালা অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৬: ৩০ টায় অনুষ্ঠানের শুরুতে স্মরণসভায় অতিথি আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নাট্যকার ও নির্দেশক রবিউল আলম, নাট্যনির্দেশক অধ্যাপক সঞ্জীব বড়ুয়া, শোভন থিয়েটার সেন্টারের সভাপতি লোকপ্রিয় বড়ুয়া।
অতিথিরা কথকের প্রতিষ্ঠাতা শোভনময় ভট্টাচার্যকে নিয়ে স্মৃতিচারণ করেন, তারা বলেন শোভনময় ভট্টাচার্য নিজেই একটা প্রতিষ্ঠান, তাঁকে আমাদের মাঝে বাঁচিয়ে রাখতে হবে। এছাড়া স্মৃতি চারণ করেন শোভনময় ভট্টাচার্যের সহধর্মিনী শিপ্রা চক্রবর্তী।
আলোচনা সভা শেষে আগরতলা থেকে আমন্ত্রিত অতিথি মনীষা পাল চৌধূরী কবিতা আবৃত্তি করেন। এরপর নরেণ আবৃত্তি একাডেমি পরিবেশন করে শোভনময় ভট্টাচার্য রচিত ও নির্দেশিত কাব্য পালা ‘অমাবস্যা’, থিয়েটার ওয়ার্কশপ চট্টগ্রাম পরিবেশন করে শোভনময় ভট্টাচার্য রচিত ও তাপস শেখর নির্দেশিত নাটক ‘একাত্তরের তেলেসমাতি’।
সবশেষে কথক থিয়েটার পরিবেশন করে পথ নাটক ‘রয়েল বেঙ্গল টাইগার’ অনুষ্ঠানের সভাপতি ছিলেন কথক থিয়েটারের প্রতিষ্ঠাতা সদস্য জয় প্রকাশ চৌধূরী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কথক থিয়েটারের প্রধান সমন্বয়কারী মোহাম্মদ শাহ আলম।



পোস্টটি ফেসবুক এ শেয়ার করে অন্যদের জানার সুযোগ দিন। আপনার প্রয়োজনীয় সব গুরুত্বপূর্ণ পোস্ট পেতে প্রয়োজন২৪.কম পেইজ এ লাইক দিয়ে অ্যাক্টিভ থাকুন।
Share Button