,

শেষের জয়ও হতে পারে বড় প্রাপ্তি!

মাশরাফিমাশরাফি

কলকাতার ইডেন গার্ডেন্সে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশ মাঠে নামবে এই গ্রুপের সেরা দল নিউজিল্যান্ডের বিপক্ষে। আজ শনিবার বেলা সাড়ে ৩টায় শুরু হবে ম্যাচটি।  টি-টোয়েন্টি বিশ্বকাপে অন্তত একটি জয় নিয়ে দেশে ফিরতে চায় টাইগাররা।

শুক্রবার জুমার নামাজ আদায় আর বিশ্রাম করে কাটিয়েছেন ক্রিকেটাররা। যত দ্রুত সম্ভব ভারতের ম্যাচের হারের দুঃখ থেকে বেরিয়ে কিউইদের বিপক্ষে জয়ের জন্য মাঠে নামার কথা বললেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মোর্তজা। আর বাংলাদেশকে কঠিন প্রতিপক্ষ মেনেই জয়ের ধারাবাহিকতায় থাকতে চায়  নিউজিল্যান্ড।

শেষ ম্যাচের আগের দিন ব্যাটে-বলের সঙ্গে কোনো সম্পর্ক রাখল না টাইগাররা। কলকাতা মোহামেডান ক্লাবে জুমা নামাজ আদায় শেষে দলের অধিনায়ক এলেন সংবাদ সম্মেলনে। এখানে আবারো ভারত-বাংলাদেশ ম্যাচের নানা প্রশ্ন। এসব কাটিয়ে আজকের ম্যাচের কথা বললেন মাশরাফি। তাঁর ইচ্ছে শেষ ম্যাচটা হোক জয় দিয়ে।

পয়েন্ট টেবিলের শীর্ষে থাকলেও ইডেনে এদিন সকাল থেকেই অনুশীলনে নিউজিল্যান্ড। বেশির ভাগ সময় তাদের স্পিন নিয়ে নাড়াচাড়া।  হ্যামিল্টন-পাল্লেকেল্লে আর ঢাকায় তিন টি-টোয়েন্টি ম্যাচেই নিউজিল্যান্ডের কাছে হার বাংলাদেশের। কিন্তু ঢাকায় হোয়াইট ওয়াশ হওয়া দলটি ভেতরে ভেতরে টাইগারদের বেশ ভয়ই পায়। আর ভারত-বাংলাদেশের ম্যাচ যে তাদের ভয়টা আরো বাড়িয়ে দিয়েছে। তাই পুরনো ইতিহাস-রেকর্ড, এ সব ভুলে বাংলাদেশের বিপক্ষে জয়টা চাই তাদের।  সেটা কাটিয়ে উঠতেই মাঠের অনুশীলনে অনেক  সিরিয়াস কিউইরা।

ইডেনের এই উইকেটে পাক-ভারত ম্যাচে স্পিন কীভাবে টার্ন নিয়েছে তা দেখেছে সবাই। তাই স্পিনের প্রস্তুতিটা আগে-ভাগেই সেরে নিতে চাইল কিউইরা।



পোস্টটি ফেসবুক এ শেয়ার করে অন্যদের জানার সুযোগ দিন। আপনার প্রয়োজনীয় সব গুরুত্বপূর্ণ পোস্ট পেতে প্রয়োজন২৪.কম পেইজ এ লাইক দিয়ে অ্যাক্টিভ থাকুন।

Share Button