,

মোস্তাফিজকে ছাড়াই এবারের বিপিএল!

mustafizur rahman-মুস্তাফিজ

টি-টোয়েন্টি মানেই ধুম-ধাড়াক্কা ক্রিকেট। চার-ছক্কার ফুলঝুরিতে গ্যালারিতে বিরামহীন উল্লাস দর্শকদের। ক্রিকেটের পাশাপাশি বিনোদন ও বিপণনের অবারিত সুযোগ। আর দর্শকদের এমন বিরামহীন উল্লাসে মাতাতে আজ (শুক্রবার) থেকে মাঠে গড়াচ্ছে দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জাঁকজমকপূর্ণ টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চতুর্থ আসর। তবে ইনজুরির কারণে মাঠে নামা হচ্ছে না বাংলাদেশ ক্রিকেটের বিস্ময়বালক মোস্তাফিজের।

বাংলাদেশের ক্রিকেটের অন্যতম ‘আবিষ্কার’ মোস্তাফিজ বিপিএলের তৃতীয় আসরে নাম লেখান ঢাকা ডায়নামাইটসে। দলকে ফাইনালে তুলতে না পারলেও প্রথমবার মাঠে নেমেই নিজের বোলিং জাদু দেখান এই কাটার মাস্টার। ঢাকার হয়ে ১০ ম্যাচে মাঠে নেমে ১৫.২৮ গড়ে তুলে নেন ১৪ উইকেট। আর তার দল বিদায় নেয় প্লে অফ থেকেই।

এদিকে বিপিএলে গত আসরে খেলার পর থেকেই ইনজুরির সঙ্গে লড়াই করছেন মোস্তাফিজ। জানুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে কাঁধে চোট পান তিনি। পরের মাসে পেশিতে টান ধরায় এশিয়া কাপের অনেক সময় ধরে অনুপস্থিত ছিলেন। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপেও দেরিতে খেলেছেন তিনি। ইনজুরিতে পাকিস্তান সুপার লিগে খেলেননি এবং যাননি ক্যারিবীয় প্রিমিয়ার লিগেও।



ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে সানরাইজার্স হায়দরাবাদকে শিরোপা জেতানোর পর হ্যামস্ট্রিং ও অ্যাঙ্কেল ইনজুরিতে কাউন্টি অভিষেক বিলম্বিত হয় মোস্তাফিজের। দেরিতে হলেও কাউন্টি ক্লাব সাসেক্সে অভিষিক্ত হন, ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে এসেক্সের বিপক্ষে নিজের প্রথম ম্যাচে নেন ২৩ রানে ৪ উইকেট। তার দ্বিতীয় ম্যাচে ছিলেন উইকেটবিহীন। এরপর অবস্থা আরও খারাপ হতে থাকে। কাঁধের ব্যথা বাড়ায় সাসেক্সের ওয়ানডে ও টি-টোয়েন্টি থেকে ছিটকে যান। এরপর চিকিৎসকের সঙ্গে পরামর্শ শেষে গত ১১ আগস্ট লন্ডনের ক্রমওয়েল হাসপাতালে বিশেষজ্ঞ সার্জন এন্ড্রু ওয়ালেসের অধীনে অস্ত্রোপচার করান।

কাঁধের অস্ত্রোপচারের পর পুনর্বাসন শুরু হয়েছে মোস্তাফিজুর রহমানের। পুরোপুরি ফিট হতে আরও মাসদুয়েক লাগতে পারে কাটার মাস্টারের। তাই স্বাভাবিকভাবেই চতুর্থ বিপিএল খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

পোস্টটি ফেসবুক এ শেয়ার করে অন্যদের জানার সুযোগ দিন। আপনার প্রয়োজনীয় সব গুরুত্বপূর্ণ পোস্ট পেতে প্রয়োজন২৪.কম পেইজ এ লাইক দিয়ে অ্যাক্টিভ থাকুন।

Share Button