,

‘মুস্তাফিজ আর কাউকে ভয় পাক আর না পাক, আমাকে সে ভয় পায়’ – মাশরাফি

Mashrafe-giving-test-cap-to-Mustafizur-600x417

বাংলাদেশের বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানের বিপক্ষে খেলতে বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানেরই হিমশিম খেতে হয়। কেউ কেউ এমন কথাও বলেছেন, মুস্তাফিজকে খেলা খুবই কঠিন কাজ। বড় বড় ব্যাটসম্যান যখন এই বাঁহাতি পেসারকে খেলতে ভয় পান, সেখানে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলছেন উল্টো কথা।

মাশরাফির বিপক্ষে বল করতেই নাকি ভয় পান মুস্তাফিজ। মঙ্গলবার রাজধানীর এক হোটেলে অনেকটা হাসির ছলে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘মুস্তাফিজ আর কাউকে ভয় পাক আর না পাক, আমাকে সে ভয় পায়। মূলত আমার বিপক্ষে বল করতেই ভয় পেতে দেখেছি তাকে।’

বিপিএলে মাশরাফি কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে ব্যাট করতে নেমে ঢাকা ডায়নামাইটসের পেসার মুস্তাফিজকে এক ওভারে দুটি ছক্কা মেরেছিলেন। এর পর থেকেই নাকি বাংলাদেশ দলের অধিনায়ককে ভয় পান এই তরুণ পেসার।

অবশ্য মুস্তাফিজের বৈচিত্র্যপূর্ণ বোলিংয়ের প্রশংসা সব সময়ই করেন মাশরাফি। এ ব্যাপারে তিনি বলেন, ‘মুস্তাফিজ এমন একজন বোলার, তাকে যেকোনো ব্যাটসম্যানের পক্ষে খেলা কঠিন কাজ। তার বোলিংয়ে এতটাই বৈচিত্র্য, বিশ্বের খুব কম বোলারের মধ্যে আমি তা দেখেছি। সে বাংলাদেশ দলের জন্য একটা সম্পদ।’



এই তরুণ পেসার মাত্রই চোট থেকে সেরে উঠে এই এশিয়া কাপে খেলতে যাচ্ছেন। কাটার বা উল্টো দিকে হাত ঘুরিয়ে বল করতে গিয়ে বেশ কিছুদিন ধরেই বাঁ কাঁধে ব্যথাটা অনুভব করছিলেন তিনি। এর জন্য জাতীয় দলের ফিজিওর অধীনে কিছুদিন পুনর্বাসনেও থাকতে হয়েছে তাঁকে। তাই কিছুটা সংশয় তৈরি হয়েছিল, ঘরের মাঠে এশিয়া কাপে তিনি খেলতে পারবেন কি না।

অবশ্য সব সংশয় দূরে ঠেলে মুস্তাফিজ এশিয়া কাপে খেলতে যাচ্ছেন। নিজের সেরা পারফরম্যান্স উপহার দেওয়ারও প্রতিশ্রুতি দিয়েছেন কিছুদিন আগে।

পোস্টটি ফেসবুক এ শেয়ার করে অন্যদের জানার সুযোগ দিন। আপনার প্রয়োজনীয় সব গুরুত্বপূর্ণ পোস্ট পেতে প্রয়োজন২৪.কম পেইজ এ লাইক দিয়ে অ্যাক্টিভ থাকুন।

Share Button