,

মুস্তাফিজের জন্য মাশরাফির ‘নতুন আইন’

mustafiz-মুস্তাফিজের

আন্তর্জাতিক ক্রিকেটে মুস্তাফিজুর রহমানের বল ব্যাটসম্যানদের কাছে এখনো অজানা। ‘অজানা’ রাখতেই নেটে অনুশীলনের সময় প্রধান অস্ত্র কাটার দেন না মুস্তাফিজ। আর চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অভ্যাসটা বজায় রাখতে সেখানকার অনুশীলনেও কাটার না দিতে নিষেধাজ্ঞা জারি করেছেন জাতীয় দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

রোববার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের অনুশীলন শেষে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান মাশরাফি। অধিনায়ক মনে করছেন, নেটে কাটার দিলে ব্যাটসম্যানরা বুঝে ফেলবেন মুস্তাফিজকে। সেক্ষেত্রে ধার কমে যাবে বলের।

মাশরাফি জানান, কাটার ছোঁড়ার কারণে আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাপক পরিচিতি পেয়েছেন মুস্তাফিজ। কিন্তু সেটা যেন ব্যাটসম্যানদের কাছে অজানা থেকে যায় সে পরামর্শ দিয়ে রেখেছেন তিনি।
মুস্তাফিজও অক্ষরে অক্ষরে পালন করছেন তা। জাতীয় দলের অধিনায়কের পরামর্শ মতো অনুশীলনের সময় কাটার ছোড়া থেকে বিরত রয়েছেন এই বাঁ-হাতি পেসার।



জানিয়ে রাখা ভালো, আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলছেন মুস্তাফিজ। দুই ম্যাচের প্রথমটিতে দুইটি উইকেট নিয়ে খরচ করেছেন দলের পক্ষে সর্বনিম্ন ২৬ রান। এছাড়া সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে নিয়েছেন একটি উইকেট। এই ম্যাচে দল হারলেও প্রতিপক্ষকে বল হাতে কঠিন পরিস্থিতে ফেলতে বাধ্য করেন ‘কাটার মাস্টার’।

পোস্টটি ফেসবুক এ শেয়ার করে অন্যদের জানার সুযোগ দিন। আপনার প্রয়োজনীয় সব গুরুত্বপূর্ণ পোস্ট পেতে প্রয়োজন২৪.কম পেইজ এ লাইক দিয়ে অ্যাক্টিভ থাকুন।

Share Button