,

বিয়ের আগে যেসব গোপন ভাবনা থাকে পুরুষের

Worried-Man

বিয়ে সমাজের প্রচলিত রীতি। নারীরা যেমন উন্মুখ হয়ে থাকে তেমনি পুরুষেরাও থাকে একটু উল্টো মুখে।

বিশেষ করে আজকালকার তরুণদের যেন বিয়ের নাম শুনলেই জ্বর আসে। যেমন-তেমন করে বিয়েতে সম্মতি তো দিয়ে ফেলেন, কিন্তু এমন কিছু ভাবনা আছে যেগুলো বিয়ের আগে কম-বেশী প্রত্যেক পুরুষই ভেবে থাকেন অথচ প্রকাশ করতে পারেন না। কেননা প্রকাশ পেলে হবু বউ ছেড়ে চলে যাওয়ার সম্ভাবনা যে ষোল আনা!

ফাঁদে পড়ে যাচ্ছি আমি:

বিয়ের সময়ে পুরুষের প্রথম ভাবনা এটাই থাকে। যতই প্রেম করে বিয়ে হোক না কেন, বিয়েটাকে আসলেই ফাঁদ মনে হতে থাকে তখন। বরং প্রেম করলেই উল্টো বেশী ঝামেলার মনে হয়!

কেমন হবে যৌনসম্পর্কটা:

কেউ মুখে স্বীকার না করলেও পুরুষের বিয়ের ভাবনার একটা বড় অংশ জুড়ে থাকে যৌন সম্পর্কের ভাবনা। কেমন হবে দুজনের যৌন সম্পর্ক- এই বিষয়টা নিয়ে ফ্যান্টাসি করেই কাটে বিয়ের আগে বড় একটা সময়।

আহারে আমার এতগুলো টাকা:

সত্যি বলতে কি, বিয়েশাদির বিষয়ে অনেকগুলো বিষয়ই আছে ফালতু খরচ, যা কিনা কেবল সামাজিকতার স্বার্থে করতে হয়। আবার লোক দেখানোর জন্যও অনেক দেনাপাওনার বিষয় থাকে। বিশেষ করে কনের পেছনের বরের খরচ কম নয়



। আর ছেলেদের কাছে এইসব শাড়ি, গহনা, মেকআপ সবকিছুই ফালতু খরচ মনে হয়। যেসব ছেলেরা নিজের খরচে বিয়ে করেন, টাকার চিন্তাই তাদের সবার আগে মাথায় আসে।

একটি মেয়ের সাথেই বাকি জীবন কী করে কাটবে:

কোন পুরুষ স্বীকার করুন বা নাই করুন, একটি মেয়ের সাথেই বাকি জীবন কাটানোর ভাবনাটা বেশিরভাগ পুরুষের জন্যই অস্বস্তিকর।

বিয়েটা না করলে হয় না:

বিয়ের সময়টা যত এগিয়ে আসতে থাকে, মনের মাঝে ততই এই ভাবনা ঘুরেফিরে আসতে থাকে।

আমার আগে ওর জীবনে কি কেউ ছিল:

এমন ভাবনা আসে মূলত পারিবারিক ভাবে ঠিক করা বিয়েতে। সকল পুরুষই চান স্ত্রীর জীবনের প্রথম হতে। তাই স্ত্রীর জীবনে আগে কেউ ছিল কিনা, এই ভাবনাটা পুরুষদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

আমার জীবন এখানেই শেষ:

বেশিরভাগ ছেলে মনে করেন বিয়ে মানে সকলে আনন্দের শেষ। বন্ধুদের সাথে আড্ডা, ফান, ঘোরাঘুরি সবকিছুতে যবনিকা পরে যাওয়া। আর এই বিষয়টা নিয়ে অস্বস্তিতে থাকেন সব ছেলেই।

খবরটি ফেসবুক এ শেয়ার করে অন্যদের জানার সুযোগ দিন। আপনার প্রয়োজনীয় সব গুরুত্বপূর্ণ পোস্ট পেতে প্রয়োজন২৪.কম পেইজ এ লাইক দিয়ে অ্যাক্টিভ থাকুন।

Share Button