,

বাজেটের মধ্যে বাজার সেরা পাঁচ ফোন

pile-of-phones-3530-003
বাজারে স্মার্টফোনের অভাব নেই। কিন্তু তার সবই আবার ভালো নয়। ভালো ডিভাইসের আবার দামটা আকাশছোঁয়া। তবে বাজেট দামেও ভালো কনফিগারেশনের স্মার্টফোন পাওয়া যায়। আর তারই হদিশ দিতে এই প্রতিবেদন-

শাওমি রেডমি নোট ৩ 

ভারতের বাজারে ৯ হাজার ৯৯৯ রুপিতে মিলছে এই ফোন, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১১ হাজার ৭০০ টাকা। এতে রয়েছে ৫.৫ ইঞ্চি ফুল এইচডি স্ক্রিন, ১.৪ গিগাহার্টজ হেক্সা-কোর কোয়ালকম প্রসেসর, ২ জিবি র‌্যাম এবং ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। এক্সপ্যান্ডেবল স্টোরেজ থাকছে ৩২ জিবি পর্যন্ত। আরও আছে ১৬ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ৫ ম‌েগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এছাড়াও থাকছে অ্যান্ড্রয়েড ৫.১, ৪০৫০ এমএএইচ ব্যাটারি, ফোরজি ও থ্রিজি ডুয়াল সিম।

লেনোভো ভাইব এস১ 

ভারতের বাজারে ১৪ হাজার ৯৯৯ রুপিতে মিলছে এই ফোন, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৭ হাজার ৬০০ টাকা। এতে থাকছে ৫ ইঞ্চি ফুল এইচডি স্ক্রিন, ১.৭ গিগাহার্টজ অক্টা-কোর মিডিয়াটেক প্রসেসর, ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। এক্সপ্যান্ডেবল স্টোরেজ রয়েছে ১২৮ জিবি পর্যন্ত। আরও আছে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ৮ ম‌েগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এছাড়াও আছে অ্যান্ড্রয়েড ৫.০, ২৪২০ এমএএইচ ব্যাটারি ও ফোরজি ডুয়াল সিম।
জিওনি ম্যারাথন এম৫ লাইট 

ভারতের বাজারে ১২ হাজার ৪৫০ রুপিতে মিলছে এই ফোন, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৪ হাজার ৬০০ টাকা। এতে রয়েছে ৫ ইঞ্চি স্ক্রিন, ১.৩ গিগাহার্টজ কোয়াড-কোর মিডিয়াটেক প্রসেসর, ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। এক্সপ্যান্ডেবল স্টোরেজ থাকছে ১২৮ জিবি পর্যন্ত। আরও থাকছে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ৫ ম‌েগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এছাড়াও আছে অ্যান্ড্রয়েড ৫.১, ৪০০০ এমএএইচ ব্যাটারি ও ফোরজি ডুয়াল সিম।

মোটোরোলা মোটো জি (থার্ড জেনারেশন) 

ভারতের বাজারে ১০ হাজার ৯৯৯ রুপিতে মিলছে এই ফোন, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১২ হাজার ৯০০ টাকা। এতে রয়েছে ৫ ইঞ্চি স্ক্রিন, ১.৪ গিগাহার্টজ কোয়াড-কোর প্রসেসর, ১ জিবি র‌্যাম এবং ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। এক্সপ্যান্ডেবল স্টোরেজ রয়েছে ৩২ জিবি পর্যন্ত। আরও রয়েছে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ৫ ম‌েগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এছাড়াও থাকছে অ্যানড্রয়েড ৫.১.১, ২৪৭০ এমএএইচ ব্যাটারি, ফোরজি ডুয়াল সিম।
লেনোভো ভাইব কে৪ নোট 
ভারতের বাজারে ১১ হাজার ৯৯৯ রুপিতে মিলছে এই ফোন, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ হাজার ৮০ টাকা। এতে থাকছে ৫.৫ ইঞ্চি ফুল এইচডি স্ক্রিন, ১.৩ গিগাহার্টজ অক্টা-কোর প্রসেসর, ৩ জিবি র‌্যাম এবং ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। এক্সপ্যান্ডেবল স্টোরেজ থাকছে ১২৮ জিবি পর্যন্ত। আরও রয়েছে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ৫ ম‌েগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এছাড়াও থাকছে অ্যান্ড্রয়েড ৫.১, ৩৩০০ এমএএইচ ব্যাটারি, ফোরজি ডুয়াল সিম।
পোস্টটি ফেসবুক এ শেয়ার করে অন্যদের জানার সুযোগ দিন। আপনার প্রয়োজনীয় সব গুরুত্বপূর্ণ পোস্ট পেতে প্রয়োজন২৪.কম পেইজ এ লাইক দিয়ে অ্যাক্টিভ থাকুন।
Share Button