,

জেনে নিন ফেসবুকে নতুন অপশন ব্যবহার করার নিয়ম

ফেসবুকে নতুন অপশনফেসবুকে নতুন অপশন

ফেসবুকে লাইকের সাথে আনলাইক বাটন আনা নিয়ে বহুদিন থেকেই আলোচনা চলছে। কিন্তু ব্যবহারকারীদের প্রতিক্রিয়ার ভিত্তিতে না নাকচ করে দেন মার্ক জুকারবার্গ। তবে নানা অনুভূতি প্রকাশের বিকল্প বাটন আনার ইঙ্গিত দিয়েছিলেন তিনি।

এর প্রধান কারণ ফেসবুকে কোনো দুঃসংবাদের পোস্ট দেখে Like দেয়াটা অনেক সময় খুব বিব্রতকর হয়ে যায়। আর এই সমস্যা কাটাতেই পাঁচ রকমের প্রতিক্রিয়া জানানোর সুযোগ নিয়ে এলো ফেসবুক।

ভালোবাসা, হাসি, অভিভূত হওয়া, দুঃখিত আর রাগান্বিত হওয়ার অনুভূতি প্রকাশে যথাক্রমে Love, Ha ha, Wow, Sad ও Angry বাটন এনেছে।

কীভাবে ব্যবহার করবেন
ফোসবুকের সব পোস্টেই Like এর ভেতরেই থাকছে এই পাঁচটি বাটন। ফোনে ফেসবুক ব্যবহার করলে Like-এর উপর কিছুক্ষণ টাচ করে থাকলেই নতুন অপশনগুলো দেখাবে। আর কম্পিউটারে ফেসবুক ব্যবহার করলে Like-এর চারপাশে মাউস কারসর ঘুরালেই অপশনগুলো চলে আসবে।



ভারত বাংলাদেশে এই অপশন এখনো তেমন জনপ্রিয় না হলেও ইতোমধ্যেই স্পেন, আয়ারল্যান্ড, চিলি, ফিলিপাইনসহ বেশকিছু দেশে ব্যাপকভাবে এটি ব্যবহার হচ্ছে। ফেসবুক কর্তৃপক্ষ জানাচ্ছে, মানুষ সবচেয়ে বেশি পছন্দ করেছে ‘লাভ’ অপশনটি।

পোস্টটি ফেসবুক এ শেয়ার করে অন্যদের জানার সুযোগ দিন। আপনার প্রয়োজনীয় সব গুরুত্বপূর্ণ পোস্ট পেতে প্রয়োজন২৪.কম পেইজ এ লাইক দিয়ে অ্যাক্টিভ থাকুন।

Share Button