,

চুল পড়ছে বেশী? শুধুমাত্র রসুনের রস দিতে পারে সহজ স্থায়ী সমাধান

hair fall-চুল

চুল লম্বা করবেন অনেকদিন ধরেই ভাবছেন। চেষ্টাও করছেন অনেক রকমভাবে। কিন্তু, কিছুতেই বাড়ছে না চুলের গ্রো। এদিকে, চুল পড়েও যাচ্ছে টপাটপ করে। কী করবেন বুঝেই উঠতে পারছেন না যে কী করে চুল পড়া কমাবেন। তাঁদের জন্য আজ রইলো আমদের পরামর্শ।

জানেন কি, চুল পড়া কমাতে সাহায্য করে রসুন। পাশপাশি, চুল লম্বা করতেও রসুনের উপকার অপরিসীম। গবেষকরা বলছেন, সপ্তাহে ২-৩ দিন করে যদি নিয়ম করে রসুনের রস লাগাতে পারেন, তাহলে অবশ্যই উপকার পাবেন। এতে চুল পড়া কমে যাবে। সেই সঙ্গে নতুন চুল গজাতেও বেশ সাহায্য করে রসুনের রস। পাশপাশি, খুশকি কমাতেও বেশ উপযোগী রসুনের রস।

কী করে ব্যবহার করবেন- প্রথমে বেশ কয়েক দানা রসুন ভালো করে ধুয়ে নিন। এরপর ভালো করে রসুন থেতো করে, তার থেকে রস বের করুন। এরপর সঙ্গে সঙ্গে ওই রস মাথার তালুতে লাগান। আবার একসঙ্গে অনেকটা রসুন পিষে নিয়ে, তার থেকে রস বের করে সংরক্ষণ করে রেখে দিতে পারেন।



এরপর সপ্তাহে ২-৩ দিন শ্যাম্পু করার আগে রসুনের রস ভালো করে মাথার তালুতে লাগিয়ে নিন। এতে যেমন চুল পড়া কমে যাবে। তেমন, নতুন চুল গজাতেও সাহায্য করবে রসুনের ওই রস। মনে রাখবেন, রসুনের রসের সঙ্গে আপনি গোলাপ জল মিশিয়েও ব্যবহার করতে পারেন। গোলাপ জল চুলকে মসৃন করে। আর সেই সঙ্গে রসুনের রস চুলের গ্রোথ বাড়াতে সাহায্য করে। চুল পড়া কমতেও সাহায্য করে রসুনের রস।

রসুনের রসের সঙ্গে গোলাপ জল মিশিয়ে তা চুলে লাগানোর ১৫ মিনিট পর শ্যাম্পু করুন। দেখবেন, চুল একেবারে মসৃন হয়ে গেছে। তবে, কারও মাথার তালুতে যদি কোনও ক্ষত থাকে, তাহলে সেই জায়গায় রসুনের রস লাগাবেন না। ক্ষত জায়গায় রসুনের রস লাগলে, জ্বালা করতে পারে। কিম্বা, ক্ষত সারতেও বেশ খানিকটা দেরি হতে পারে। তাই, রসুনের রস ব্যবহারের পর, এ বিষয়ে অবশ্যই সতর্ক থাকুন।

পোস্টটি ফেসবুক এ শেয়ার করে অন্যদের জানার সুযোগ দিন। আপনার প্রয়োজনীয় সব গুরুত্বপূর্ণ পোস্ট পেতেপ্রয়োজন২৪.কমপেইজ এ লাইক দিয়ে অ্যাক্টিভ থাকুন।

Share Button