,

অতিরিক্ত চার্জ ফুরানোর সমস্যা সমাধান করল ফেসবুক

facebookadscreenshot

আইফোনে ফেসবুক অ্যাপটি বেশি চার্জ শেষ করে। এ কথাটি স্বীকার করে নিয়েছে ফেসবুক। এ সমস্যা সমাধান করা হয়েছে বলেও জানিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। ফেসবুক কর্তৃপক্ষ বলেছে, দুটি সমস্যার কারণে আইফোনে বেশি চার্জ শেষ করছিল ফেসবুক অ্যাপ। সে ত্রুটিগুলো ঠিক করে দেওয়া হয়েছে।

ফেসবুকের প্রকৌশলী অ্যারি গ্রান্ট বলেন, অনেকেই জিপিএস ট্রাকিং বিষয়টিকে চার্জ ফুরানোর জন্য দায়ী করছিলেন। আসলে সেটি ঠিক নয়। ‘সিপিইউ স্পিন’ ও শব্দহীন উপায়ে অডিও অটোপ্লের কারণেই বেশি চার্জ শেষ হচ্ছিল।
এর আগে ফেসবুক কর্তৃপক্ষ বলেছিল, যদি লোকেশন সেটিংস বন্ধ থাকে তাহলে এ সমস্যা হওয়ার কথা নয়। এটি বন্ধ থাকলে ব্র্যাক গ্রাউন্ডে অবস্থানগত তথ্য ফেসবুক সংগ্রহ করে না। লোকেশন হিস্ট্রি চালু থাকলেই কেবল ফেসবুক তথ্য সংগ্রহ করতে থাকে। এ জন্য দ্রুত ব্যাটারি শেষ হয়।
গ্র্যান্ট ব্যাখ্যা করে বলেন, সিপিইউ স্পিন বিষয়টি এ রকম-একটি শিশু গাড়িতে চড়া অবস্থায় বার বার প্রশ্ন করছে আমরা কী চলে এসেছি? আমরা কী এসেছি? কিন্তু তার এই প্রশ্নের সঙ্গে গন্তব্যে পৌঁছানোর কোনো সম্পর্ক থাকে না। বারবার একই প্রক্রিয়ার কারণে বেশি চার্জ ফুরায়।এই প্রক্রিয়াটিকে ঠিক করে অ্যাপের হালনাগাদ আনা হয়।



গ্র্যান্ট বলেন, দ্বিতীয় সমস্যাটি ফেসবুকের অটোপ্লে ভিডিওর কারণে হয়নি। এটি হয়েছে ব্যবহারকারী কোনো ভিডিও দেখার পর অ্যাপের ব্যাকগ্রাউন্ডে শব্দহীনভাবে অডিও চালু থাকার কারণে। এ সমস্যাটিও সমাধান করা হয়েছে।

খবরটি ফেসবুক এ শেয়ার করে অন্যদের জানার সুযোগ দিন। আপনার প্রয়োজনীয় সব গুরুত্বপূর্ণ পোস্ট পেতে প্রয়োজন২৪.কম পেইজ এ লাইক দিয়ে অ্যাক্টিভ থাকুন।

Share Button